চরফ্যাশনে দুই ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষ ॥ পুলিশসহ আহত অর্ধশতাধিক

ভোলার চরফ্যাশন উপজেলা দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়ন দু’চেয়ারম্যান নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় দুলাহাট থানার ৬ পুলিশসহ অর্ধশতাধিক জন আহত হয়েছে। নির্বাচনী রির্টানিং অফিসার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দু’প্রাথীকে তিন দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় থেকে ১১টায় পর্যন্ত দফায় দফায় দুলারহাট বাজারের এই হামলার ঘটনা ঘটে। আহতদেরকে স্থানীরা উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। মারাত্মক জখম উভয় গ্রুপের তিন জনকে উন্নত চিকিৎসার জন্যে বরিশাল সেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের অবহেলা এই হামলা পাল্টা হামলা ঘটনাটি ঘটেছে বলে স্থানীয়দের অভিযোগ।
স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টায় নৌকা প্রতিকের প্রার্থী সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এর কর্মীদের হাতে দুলার হাট বাজারের পশ্চিম মাথায় স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার প্রতিক আনোয়ার হোসেন এর জনৈক কর্মীকে মারধর করে। এর সূত্র ধরে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকেরা প্রতিপক্ষদেরকে দুলারহাট থানা বাজার থেকে ধাওয়া করলে প্রতিপক্ষ গ্রুপ লাঠি সোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করলে পাল্টাপাল্টি সংঘর্ষ বাধে। এতে উভয় গ্রুপের দুলারহাট থানা যুবলীগ আহবায়ক ইউসুফ পন্ডিত (৪০), যুগ্ন আহবায়ক আবুল বাশার পন্ডিত (৪০), মোস্তফা হাওলাদার (৫০), যুবলীগ নেতা ফারুক মাষ্টার (৩৮), ছাত্রলীগ সহ-সভাপতি রিয়াজুল ইসলাম কাজী (৩০), প্রার্থীর বড় ভাই হাফেজ জামাল উদ্দিন (৫০), নুরাবাদ ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি আবুল বাসার বাসু (৪০), সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক (৩৫), মো. রুবেল (২৪), মো. নুুরুল ইসলাম চকিদার (৫২), স্বপন (২৪), ইউনিয়ন কৃষকলীগ সহ-সভাপতি আবুল হাসেম কাদী (৫৫), জসিম উদ্দিন (২৮), মো. শাহাবুদ্দিন (৩৫), রাকিব হাসান (৩২) সহ অর্ধশত আহত হয়। এদিকে দুলারহাট থানা ওসির দাবী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমার ৬ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের অবস্থা আসংখ্যা জনক দেখে উন্নত চিকিৎসার জন্যে বরিশাল প্রেরণ করা হয়।
এ ব্যাপারের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন দুলারহাট থানা বাজারের আমার দলীয় অফিস কক্ষে নেতাকর্মী ও সমর্থকদের উপর হামলা চালায়। স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন বলেন, শুক্রবার সকাল সাড়ে ৯টায় আমার দু’জন মহিলা কর্মী প্রতিপক্ষ প্রার্থীর ৩নং ওয়ার্ডে ভোট চাইতে গেলে তাদের উপর হামলা করে। আমি এ খবর শুনে ঘটনাস্থলে গেলে আমার উপরেও হামলা চালায়। ওই ওয়ার্ডে গাঁজা ইয়াবা ও সন্ত্রাসীদেরকে তিনি (আমার প্রতিপক্ষ মোস্তাফিজ) লালন-পালন করেন।
দুলারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, দু’গ্রুপের সংর্ঘ রুখতে আমাদের কোন ত্রুটি ছিল না। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে নিয়ন্ত্রণে আনতে গিয়ে দুলারহাট থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল, জসিম ও কনস্টেবল সোহাগসহ ৬ জন আহত হয়েছেন। এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
ইউনিয়ন নির্বাচন রির্টানিং অফিসার রফিকুল ইসলাম বলেন, সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে নৌকা প্রতিকের মোস্তাফিজুর রহমান ও আনারস প্রতকের আনোয়ার হোসেনকে কারণ দর্শাণোর নোটিশ করা হয়েছে। তিন দিনের বিতরে জবাব দিতে বলা হয়েছে।
চরফ্যাশন উপজেলা নিবাহী কর্মর্কর্তা মো. রুহুল আমিন বলেন, সহিংসতার কথা শুনে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করছি। ঘটনাস্থল এখন শান্ত পরিবেশে রয়েছে।
উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর চরফ্যাশনের নুরাবাদ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।