ভোলায় যুবকদের উদ্যােগে গাছে গাছে আল্লাহর জিকির

যুবকেরাই পারে সমাজ টা কে পাল্টে দিতে আর তার প্রমাণ দিলেন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের চরকুমারী গ্রামের যুবকরা।

এলাকার প্রতিটি গাছে-গাছে শোভা পাচ্ছে মহান আল্লাহ তায়ালার জিকির। রাস্তার দু’পাশে অন্তত দেড় শতাধিক গাছে মহান আল্লাহ তায়ালার জিকির সম্বলিত ছোট আকারের সাদা কাগজে কালো কালিতে লেখা লেমেনেটিং করা গাছে পেরেক ঠুকে সাঁটানো রয়েছে,আস্তাগফিরুল্লাহ্,- বিসমিল্লাহ, মাশাল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ,সোবাহানআল্লাহ, আলহামদুলিল্লাহ ও ফি আমানিল্লা,ইভটিজিং এবং মাদক কে না বলি, কবর স্থানের উপরে লেখা শেষ ঠিকানাসহ মহান আল্লাহ তায়ালার গুণবাচক নামসমূহ। আল্লাহ তায়ালার মহিমাময় নামের জিকিরগুলি সহজেই পথচারী ও পর্যটকদের নজর কাড়ছে বলে জানা গেছে স্থানীয় সূত্রে।

স্থানীয় আনসার সওদাগর এর সাথে কথা বলে জানা গেছে, গাছে সাঁটানো এ ধরণের লেখা সাধারণ মানুষের নজর সহজেই কাড়ছে। সড়কের দুই পাশের গাছ-গাছালি আলো বাতাস প্রশান্তি দেয়। আর এখন গাছে লাগানো ছোট ছোট পোস্টার আমাদেরকে সাহস জোগায় এবং আকর্ষণও বাড়িয়েছে পথচারীদের। এই ধরণের মহৎ ও ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছেন স্থানীয় কলেজের ছাত্র যুবক নুরুউদ্দিন, রবিউল, আকাশসহ যুব সমাজ। আর ধর্মপ্রাণ মানুষজন খুশি এমন মহৎ ও ব্যতিক্রমি উদ্যোগে।

বাংলাবাজার মদিনাতুল উলম কওমী মাদ্রাসার ক্বারি মোহাম্মদ তছির উদ্দিন বলেন, নিয়মিত এই সড়ক দিয়ে তারা যাতায়াত করেন। চলার পথে সৃষ্টিকর্তার নাম ও প্রশংসা সম্বলিত লেখাগুলো তাদের আনন্দ দেয়। চোখ পড়তেই লেখাগুলো পড়েন, এটি সওয়াবের (পূণ্যের) কাজ। যারা এগুলো গাছে সাঁটিয়েছে তারা তো সওয়াব পাচ্ছেন। আমরাও চলার পথে জিকির করে সওয়াব পাচ্ছি। এটা খুবই ভালো উদ্যোগ বলে তারা জানান।
৮ম শ্রেনীর শিক্ষার্থী আকাশ বলেন, আলিনগর পন্ডিতের পোল থেকে রাস্তার পাশে এমন লেখা দেখে আমরা ও ১শ বিভিন্ন জিকিরের নাম লিখে দিয়েছি এতে মোট ২৮শ টাকা খরচ হয়েছে

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।