সর্বশেষঃ

এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুদক

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঋণ জালিয়াতির একটি মামলায় অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আরেকটি মামলায় এস কে সিনহাকে অব্যাহতি দিয়ে বাদী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

দুদকের বিশেষ অনুতদন্ত বিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান এই তথ্য জানিয়েছেন।

দুদক জানায়, এস কে সিনহার বিরুদ্ধে চলতি বছরের জুলাই মাসে মামলা করে সংস্থাটি। মামলায় সাবেক ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ভুয়া তথ্য দিয়ে অন্যের নামে চার কোটি টাকার ঋণ সৃষ্টি করে পরে তা এস কে সিনহার ব্যাংক হিসাবে স্থানান্তর করার অভিযোগ আনা হয়। অভিযোগে বলা হয়, সেই ব্যাংক হিসাব থেকে পরবর্তী সময়ে টাকা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করা হয়েছে।

দুদক বলছে, মামলার তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তার সুপারিশের পরিপ্রেক্ষিতে বর্তমানে বিদেশে অবস্থারত এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়। তদন্ত শেষে নতুন করে আসামি হয়েছেন ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী)।

এ ছাড়া ঘুষ গ্রহণের অভিযোগে এস কে সিনহার বিরুদ্ধে আদালতে একটি মামলা করেছিলেন নাজমুল হুদা। সেই মামলার তদন্তভার দুদকে আসে।
দুদক জানায়, সংস্থাটির তদন্তে নাজমুল হুদার অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। তাই অভিযোগ থেকে এস কে সিনহাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে দুদক।
সূত্র আমাদের সময়

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।