সর্বশেষঃ

ভোলায় যে ব্রীজ গ্রামবাসীর গলারকাটা

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেস্ত্রী বাড়ী সংলগ্ন ব্রীজটি মানুষের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে অবশেষে ব্রীজের নির্মাণ কাজ শুরু হলেও ভবিষ্যৎ অনিশ্চয়তায় পরে গেল পথচারীরা। ব্রীজটির নকশায় উচ্চতা থাকার কারনে ব্রীজটি নির্মাণ হলে সামনে থাকা ত্রীমুখী রাস্তার দুইটি রাস্তা চলাচলে অনুপযোগী হয়ে পরবে। এতে ১ ও ৬নং ওয়ার্ডের কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ, ভারী যানবাহন বা নিত্যপ্রয়োজনীয় মালামাল বাহী পরিবহন নিয়ে চলাচল করতে পারবেনা বলে জানান।
স্থানীয় ইউসুফ, রাছেল, মফিজ, হযরত আলীসহ আরো অনেকে জানান, এই ব্রীজটি আমাদের স্বপ্নের ব্রীজ। কিন্তু বর্তমানে যে ভাবে নকশা করে ব্রীজের কাজ শুরু করেছে এতে উপকারের চেয়ে ভোগান্তি হবে আমাদের আরো বেশি। স্থানীয় গ্রামবাসীরা ভোলার গণমানুষের নেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি মহোদয় এর দৃষ্টি কামনা করেন এবং ব্রীজটির বর্তমান নকশা পরিবর্তন করে আরো নীচু করে দেওয়ার জন্য।
স্থানীয় ইউপি সদস্য আবুল বশার জানান, এই ব্রীজটি যে ভাবে নির্মাণ হচ্ছে এতে আমাদের গ্রামবাসীর উপকারের চেয়ে ক্ষতি হবে বেশি। অবিলম্বে ব্রীজটির নকশা সংশোধন করে নির্মাণের দাবী করেন তিনি।
ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব তাজুল ইসলাম মাস্টার জানান, বর্তমান নকশা অনুযায়ী ব্রীজ নির্মাণ হলে ভোগান্তিতে পড়তে হবে পথচারীরা। তাই আমরা নকশা পরিবর্তন করে ব্রীজ নির্মাণের দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে এলজিইডি ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক বলেন, গ্রামবাসীর যেভাবে ভালো হবে, আমরা সে ভাবেই ব্রীজ নির্মাণ করবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।