সর্বশেষঃ

ভোলায় প্রাণ সুপার আইসক্রিম ফ্যাক্টরিতে অগ্নিকান্ড

ভোলার পৌর ৪নং ওয়ার্ডের মধ্যে চরনেবাদ পুলিশ লাইন রাস্তার সংলগ্ন প্রাণ সুপার আইসক্রিম ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এতে আইসক্রিম ফ্যাক্টরি মালিকের ১৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত মালিক।
সরজমিনে গিয়ে যানা যায়, মঙ্গলবার দিবাগত রাত্র আনুমানিক ১ ঘটিকার সময় ইলেকট্রিক এর একটি সর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডে সুত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে জানা যায়। এদিকে আইসক্রিম ফেক্টরির মালিক মোঃ আবু সাইদ জানান, হঠাৎ একটি বিকট একটি শব্দ শুনতে পায় ফ্যাক্টরির ভিতরে তাক্তেই মুহুরতেই আগুনের লেলিহান শিখা দেখে দ্রুত জেলা ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস এর দুটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপী তকার্যক্রম পরিচালনা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সম হয় বলে জানায় ফায়ার ব্রিগেড কর্মকর্তা আবদুর রশিদ।
এদিকে অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতির পরিমান জানতে চাইলে ক্ষতিগ্রস্ত মালিক জানান, আইসক্রিম ফ্যাক্টরিতে থাকা ১টি জুনিয়র কন্ডেসার মেশিন, কমপ্রেসার মেশিন, দুটি বড় মটর, সাতটি গ্যাস সিলিন্ডার, গ্যাস কন্ডেসার, ইঞ্জিন চেসিজ, দুটি কয়েল সেপারেট, ডায়ার গ্যাস সাপ্লাইয়ার, এজিটির ফ্যান, ১২শ ফুটের কয়েল কন্ডেসার, দুটি ডিপ ফ্রিজ এবং আইসক্রিম সংরনের কোল্ড স্টোরেজসহ ফ্যাক্টরির মালকমাল ও আসবাবপত্রসহ আনুমানিক প্রায় ১৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয় বলে জানায় ফ্যাক্টরিটির স্বত্বাধিকারী মোঃ আবু সাইদ।
এসময় তিনি আরো বলেন, এই ফ্যাক্টরিটি তাহার জীবিকা পরিচালনার একমাত্র উপার্জন। যাহা দিয়ে চলে তাহার সংসার। তাহাড়া আইসক্রিম ফ্যাক্টরি শুরু করার পূর্বে তিনি কর্নফুলী লাইফ ইনসুরেন্স কর্তৃক কিস্তি বাবত প্রায় ১৫ লাখ টাকা লোন করেন। এখন আগুনে পুরে সর্বত্র হারিয়ে পথে বসার দার প্রান্তে।
কান্না কণ্ঠে ফ্যাক্টরির মালিক বলেন, যদি তাহার দুঃসময়ে ক্ষয়-ক্ষতি পরিমান পোষাতে এবং আবার ঘুরে দাড়াতে একমাত্র ইনসুরেন্স কোম্পানিটির কাছে সাহায্য সহয়তা চাওয়া ছাড়া আর কোন উপায় নেই। তাই তিনি এই বিপদে ক্ষয়-ক্ষতি থেকে নিজে ফের সচলভাবে ঘুরে দাড়াতে কর্নফুলী লাইফ ইনসুরেন্স এর কর্তৃপক্ষের সুদৃষ্টি পেতে সাংবাদিকদের কাছে আকুল আবেদন জানান অসহায় আগুনে পোড়া নিঃস্ব এই ব্যবসায়ী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।