সর্বশেষঃ

দৌলতখানে ভয়াবহ অগ্নিকান্ডে ৯ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

ভোলার দৌলতখান উপজেলার পৌরসভা ৫ নং ওয়ার্ডে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে গ্যাস সিলেন্ডার বিস্ফোরন হয়ে ৯টি ব্যাবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে ।

আজ (১৭ নভেম্বর) ভোর সাড়ে তিনটার দিকে দৌলতখান বাজারের অগ্রণী ব্যাংক সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া দোকান গুলো হচ্ছে, শামীম মুদি দোকান, আলম মুদি দোকান, জামাল বেড হাউজ, শুক্কুর আলী ফলের দোকান, মোস্তফা- বেড হাউজ, মাসুদ মিজি- হার্ডয়্যার, মনির ষ্টোর, কামাল হোসেন- সয়ামিল, মাইদুল ষ্টোর, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও স্থানীয় জনতার সহযোগিতায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে দৌলতখান বাজারের অগ্রণী ব্যাংক সংলগ্ন ব্যবসায়ী মুদি দোকানদার মোঃ শামীমের দোকানের বিদ্যুৎ এর মিটার থেকে আগুনের সূত্র পাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এতে তার মুদি দোকানে আগুনের তিব্রতা ছড়িয়ে পরলে মুহূর্তেই দোকানে থাকা গ্যাসের সিলেন্ডার ও তেলের ড্রাম বিস্ফোরন হয়ে আশেপাশের ৯টি ব্যবসা পতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

এতে প্রাথমিক ভাবে এক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে ধারণা করেছেন ব্যবসায়ি ও ঘর মালিক। এ ব্যাপারে ভোলা জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা ডি.এ.ডি. জাকির হোসেন জানান অগ্নি কান্ডের ঘটনায় ফায়ারসার্ভিসকে ফোন করা হলে তারা দ্রুত ঘটনাস্থ’লে এসে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট যৌথভাবে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

তিনি জানান বিদ্যুৎ এর মিটারের শর্ট সার্কিটের আগুনে শামীমের মুদি দোকানে আগুনের সূত্র পাত ঘটলে, মূহর্তেই আগুনের লেলিহান সিখায় তার দোকানে থাকা গ্যাস সিলেন্ডার সহ তেলের ড্রাম বিস্ফোরন হয়ে আশপাশের ৯ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়, বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।

খবর পেয়ে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আযম মুকুল এমপি এবং দৌলতখান নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র নাথ কুমার -থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান -দৌলতখান ইউপি চেয়াম্যান গোলাম নবী নবু ঘটনাস্থল পরিদর্শন করেছেন । এ সময় এমপি আলী আযম মুকুল ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে সহযোগীতা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।