সর্বশেষঃ

বগি লাইনচ্যুত হয়ে রংপুর এক্সপ্রেসে আগুন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আগুন লেগেছে। এতে কয়কেজন আহত হয়েছেন। দুর্ঘটনার আড়াই ঘন্টা পর সব বগির আগুন নিয়ন্ত্রণে আনে ফায়াস সার্ভিস। এ ঘটনায় প্রায় দুই ঘন্টা উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ছিল।

আজ বৃহস্পতবিার দুপুরে ২টা ২ মিনিটে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের কাছে এ রেল দুর্ঘটনা ঘটে। তবে আগুন নিয়ন্ত্রণে আসলেও ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান ট্রেনে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘উল্লাপাড়া স্টেশনে পয়েন্টিং সিগন্যালের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। আহত ৫ থেকে ৬ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।’

জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের প্রবেশ মুখে ঢোকার সময় ২ নম্বর প্লাটফর্মে আসার কথা থাকলে ১নম্বর প্লাটফর্মে (ব্রড গেজে) চলে আসে। এ সময় ইঞ্জিনটি লাইন থেকে ২০ ফুট দূরে ছিঁটকে পড়লে ইঞ্জিনে আগুন ধরে যায়। এ সময় ইঞ্জিনসহ লাইনচ্যুত হয় ৭টি বগি। সঙ্গে সঙ্গে তিনটি বগিতে আগুন ধরে যায়।

এ ব্যাপারে কথা হলে উল্লাপাড়া স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, লাইন ক্লিয়ার ছিল কিন্তু ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার কারণে ঝাম্পিং করে প্রায় ২০ ফুট দূরে পড়ে ইঞ্জিনে আগুন ধরে যায়। ধারণা করা হচ্ছে, ট্রেনটির যান্ত্রিক ক্রুটির কারণে এ দুর্ঘটনা হতে পারে।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নাজির হোসেন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ট্রেনটির চালকসহ প্রায় ১০ জন আহত হয়েছে। তবে কেউ নিহত হয়নি।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিম জানান, ফায়ার সার্ভিসের র্কমীরা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

এর আগে গত সোমবার দিবাগত রাতে ব্রাহ্মণবাড়য়িার কসবা উপজেলায় তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় শতাধিক যাত্রী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।