সর্বশেষঃ

নবজাতক চুরি করতে গিয়ে নারী আটক

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্টাফ পরিচয়ে নবজাতক চুরির সময় রেখা বেগম (৩৫) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে দুই যুবকের সহযোগিতায় তাকে আটক করে তার কাছ থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়।

শেবাচিম হাসপাতালের গার্ড রুমের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক রেখা বেগম ঢাকা সদরঘাটের ফুটপাতে থাকেন। তার স্বামীর নাম সুলতান আহমেদ।

চুরি করতে যাওয়া নবজাতক ঝালকাঠির নলছিটি উপজেলার মগর গ্রামের রফিক হাওলাদার ও সাথী বেগম দম্পতির ছেলে সন্তান। তারা বরিশাল নগরীর ২৬নং ওয়ার্ড কালিজিরা এলাকায় বাকের মিয়ার বাড়িতে ভাড়া থাকেন।

নবজাতকের স্বজনরা জানান, প্রসব বেদনা নিয়ে গত দুইদিন আগে সাথী বেগমকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেই দিন থেকেই রেখা বেগম নামের ওই নারী নিজেকে হাসপাতালের স্টাফ পরিচয় দিয়ে সু-সম্পর্ক গড়ে তোলেন।

এদিকে, সোমবার সিজারিয়ান অপারেশনের পরে নবজাতকের মা সাথী বেগমকে হাসপাতালের পঞ্চম তলায় পোস্ট-অপারেটিভ ইউনিটে পর্যবেক্ষণে রাখা হয়। এজন্য সাথীর মা নাতিকে নিয়ে পোস্ট-অপারেটিভের বাইরে অপেক্ষা করছিলেন।

এসআই নাজমুল বলেন, ‘সোমবার রাত সাড়ে ৮টার দিকে রেখা নামের ওই নারী পোস্ট-অপারেটিভ এর সামনে গিয়ে নবজাতককে তার নানির কোল থেকে নেয় এবং নানিকে আশেপাশে একটু হেঁটে আসার জন্য বলে। নানি চোখের আড়াল হওয়া মাত্রই নবজাতককে নিয়ে পালাবার চেষ্টা করেন রেখা।

হাসপাতালের নিচ তলায় নেমে তড়িঘরি করে রিক্সায় ওঠার চেষ্টা করলে সেখানে অবস্থানরত নৌ বাহিনীর এক সদস্য এবং স্থানীয় দুই যুবকের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হয়। এজন্য তারা ওই নারীর পথরোধ করে তাকে জিজ্ঞাসাবাদ করলে চুরির বিষয়টি ধরা পড়ে। পরে তারা হাসপাতালে দায়িত্বরত পুলিশকে ডেকে নবজাতকসহ ওই নারীকে তাদের কাছে হস্তান্তর করেন।’

এসআই নাজমুল জানিয়েছেন, রেখা নামে ওই নারী নবজাতকটিকে লালন-পালনের জন্য চুরি করেন বলে দাবি করেছেন। উদ্ধার হওয়া নবজাতকের বাবা রফিক হাওলাদার বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান এসআই নাজমুল।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।