সর্বশেষঃ

কিশোর আলোর অনুষ্ঠানে শিক্ষার্থী আবরারের মৃত্যুতে অপমৃত্যুর মামলা

দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পর্শে নাইমুল আবরার রাহাতের মৃত্যুতে অপমৃত্যুর মামলা দায়ের করেছেন তারা বাবা।

শুক্রবার রাতেই রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি করা হয়েছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস জানিয়েছেন।

শনিবার তিনি বলেন, শুক্রবার রাতেই নাঈমুল আবরারের বাবা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। মামলার কার্যক্রম দ্রুতই শুরু করা হবে। ঘটনার সময়কার যত সিসিটিভি ফুটেজ আছে, সব চেক করা হবে।

ময়নাতদন্ত ছাড়াই আবরারের লাশ হস্তান্তরের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, আবরারের পরিবারের পক্ষ থেকে আমাদের কাছে লিখিত আবেদন করা হয়েছিল। সে কারণেই ময়নাতদন্ত না করেই তার লাশটি হস্তান্তর করেছি।

রাহাতের মৃত্যুতে শিক্ষার্থীদের ক্ষোভ-বিক্ষোভের মধ্যে একটি তদন্ত কমিটি করেছে ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার বিকালে কলেজ ক্যাম্পাসে কিশোর আলোর একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হন নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার (১৫)। সে নবম শ্রেণির (দিবা) ‘গ’ শাখার শিক্ষার্থী ছিল। তার কলেজ নম্বর ৮৭১২।

আবরারের সহপাঠীসহ অভিভাবকদের অভিযোগ, আবরার বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর তাকে দ্রুত চিকিৎসা দেয়া প্রয়োজন ছিল। কিন্তু আয়োজক কর্তৃপক্ষ তাকে আশপাশের কোনো হাসপাতালে না নিয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

তারা বলেন, দ্রুত চিকিৎসা দেয়া হলে আবরারকে এ পরিণতি নাও বরণ করতে হতে পারত।

এ ঘটনা আজ শনিবার সকাল থেকেই রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে বিক্ষোভ করছেন শিক্ষার্থী-অভিভাবকরা।

এ বিষয়ে কিশোর আলো সম্পাদক আনিসুল হক এক ফেসবুক পোস্টে লিখেছেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে কিশোর আলোর অনুষ্ঠান দেখতে এসে ঢাকা রেসিডেনসিয়াল কলেজের ক্লাস নাইনের ছাত্র নাইমুল আবরার বিদ্যুতায়িত হয়। ওখানেই জরুরি মেডিক্যাল ক্যাম্পে তাকে নেয়া হয়। দুজন এফসিপিএস ডাক্তার দেখেন। জরুরি ভিত্তিতে হাসপাতালে নিতে বলেন। হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
সূত্র যুগান্তর

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।