ভিডিও ভাইরাল নির্যাতনের ব্যাপারে সংবাদ সমম্মেলন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোলার লালমোহন এলাকার ডাওরী বাজারে নির্যাতনের একটি একটি ভিডিও গত কাল ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় কামলা ইউনিয়নের সন্ত্রাসী হাসান জসিম নামের এক মটরবাইক চালককে তার সন্তানের সামনে উলঙ্গ করে হাত বেধে মারছে। জসিমের সন্তানেরা কান্নাকাটি করলে তাদেরকে চুপ থাকার জন্য জসিম আরও জোরে মারছে। এ ব্যাপারে ২৮ অক্টোবর ২০১৯ ইং বেলা ৩টায় লালমোহন থানায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ও থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর।
সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ও অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর বলেন, ২৭ অক্টোবর-২০১৯ রাত পৌনে ১০টার দিকে কালমা ইউনিয়নের হাসানকে ইয়াবা বিক্রি ও ডাকতি মামলায় গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জসিমের উপর নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যে ভিডিওটি ভাইরাল হয় সেটি ২০১৮ সালের। জসিমকে নির্যাতন করে ২০১৮ সালের ২৫ জুলাই। তখন এ ঘটনা কেউ প্রশাসনকে অবহিত করেনি। জসিম বর্তমানে ৫টি মামলার আসামি হয়ে জেল-হাজতে আছে। নির্যাতনের শিকার জসিমের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে সোমবার ২৮ অক্টোবর ২০১৯ দুপুরে লালমোহন থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ২৭। মামলায় হাসানকে আটক দেখিয়ে তার ৭ দিনের রিমান্ডের আবেদন করা হচ্ছে বলে জানিয়েছেন অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ঘটনা প্রায় বছরখানেক আগের হলেও নির্যাতিত জসিমের স্ত্রী ও মেয়েরা ভয়ে কাউকে বলতে পারেনি। এমনকি ওই সময় ভোলাতে চিকিৎসাও করাতে পারেনি। পরে এক আত্মীয়ের সাহায্য নিয়ে জসিমকে ঢাকার একটি ক্লিনিকে ভর্তি করায় অসহায় স্ত্রী।
নির্যাতনকারী সন্ত্রাসী হাসান কালমা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মিস্ত্রিবাড়ির আবুল হোসেনের ছেলে বলে জানা যায়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।