সর্বশেষঃ

নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা

বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় যারা জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না : এমপি মুকুল

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সাথে গ্রামবাসীর সংঘর্ষে নিহত চারজনের পরিবারকে ৫ লাখ টাকা করে ২০ লাখ টাকা সহায়তা দেয়া হয়েছে। ২৬ অক্টোবর শনিবার দুপুরে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল নিহতদের পিতা-মাতার হাতে নগদ অর্থ তুলে দিয়েছেন। এর আগে আলী আজম মুকুল বোরহানউদ্দিন উপজেলায় তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে জানান, ভোলার অভিভাবক সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপির পক্ষ থেকে নিহতদের পরিবারকে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।
সংবাদ সম্মেলনে আলী আজম মুকুল বলেন, ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় যারা জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত টিমের রিপোর্ট জমা দেয়া হয়েছে। পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত টিমের রিপোর্ট অচিরেই পাওয়া যাবে। তিনি আরো বলেন, বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনা ছিলো রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তারা কেউ ছাড় পাবে না। দোষীদের আইনের আওতায় আসতে হবে। বাংলাদেশের প্রচলিত আইনে তাদের বিচার হবে।

(সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি)

তিনি বলেন, বিভিন্ন মিডিয়ার খবরে উঠে এসেছে ঘটনার সঙ্গে ছাত্রদল ও যুবদলের সম্পৃক্ততার কথা। মিছিলে থেকে ছাত্রদল সভাপতি গুলি করার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ কাকে দেওয়া হয়েছিল সেটা নিয়েও প্রশ্ন উঠেছে। পুরো ঘটনাটিকে নিয়ে গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে। যারা দোষী সাব্যস্ত হবে তাদের আইনের আওতায় আনা হবে। এ সময় মুকুল দোষীদের খুঁজে বের করার ক্ষেত্রে সংবাদ মাধ্যমের সহায়তাও কামনা করেন।
ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে আলী আজম মুকুল বলেন, নিহতদের পরিবারকে মানবিক সহায়তা করা হয়েছে। আহতদেরকে চিকিৎসা সহায়তা দেয়াসহ সবগুলো দাবিই পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২০ অক্টোবর ফেসবুকে মহানবীকে নিয়ে আপত্তিকর দেওয়ার প্রতিবাদে সমাবেশ ডাকে তাওহিদী জনতা। সেই সমাবেশে বাধা দেওয়ার ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহত ও ৩৮ জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের ও ৫ আসামি গ্রেপ্তার করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।