সর্বশেষঃ

থমথমে পুরো ভোলা ॥ বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় আটক-৩

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে মহানবীকে নিয়ে অপ্রীতিকর পোষ্ট দেয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনার পর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে জেলা সদরসহ পুরো ভোলায়। নিহতদের স্মরণে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দোয়া মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গতকাল শুক্রবার। প্রশাসন মৌখিকভাবে অনুমতি দিলেও পরবর্তীতে তা বাতিল করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোলার অভ্যন্তীণ সব রুটের দুরপাল্লার যাত্রীবাহী বাস এবং ভোলার সাথে অন্য জেলার যোগাযোগ বিশেষ করে বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেন জেলা প্রশাসক।
ভোলার মধ্যে অভ্যন্তরীণ এবং ভোলার বাহিরে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিনা নোটিশে সকল প্রকার যান চলাচল বন্ধ করায় দুর্ভোগের শেষ ছিলনা সাধারণ যাত্রীদের। তবে দুপুরের পরে যান চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর পুনরায় আবার স্বাভাবিক হয় যান চলাচল। তবে যান চলালচল স্বাভাবিক হলে মানুষ চলাচল করছে ঠিকই, কিন্তু তাদের মনে মধ্যে এক ধরনের ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কোন সময় কি ঘটে এটা এখন সবার মনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যদেরকে মোতায়েন থাকতে দেখা গেছে।
সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সচিব মাওলানা মিজানুর রহমান জানান, নিহতদের স্মরণে দোয়া মাহফিলের জন্য প্রশাসন মৌখিকভাবে তাদের অনুমতি দিলেও বৃহস্পতিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে দোয়া মোনাজাত পরিচালনা না করার জন্য চিঠি দেয়া হয়। অনুমতি না পাওয়ায় তারা তাদের অনুষ্ঠানের প্রধান অতিথি চরমোনাই পীর মাওলানা মুফতি মোহাম্মদ ফয়জুল করিমের সঙ্গে আলোচনা করে দোয়ার কর্মসূচি স্থগিত করেন।
এদিকে, এই কর্মসূচিকে কেন্দ্র করে ভোলা শহরের গুরুত্বপূর্ণ সবস্থানে কঠোর নিরপাত্তা ব্যবস্থা জোরদার ছিল। পুরো শহরে ৩ বাহিনীর সদস্যরা যৌথ টহল দিয়েছে। দোয়া মাহফিলের কর্মসূচীকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সন্দেহ জনকভাবে ৩ জনকে আটক করেছে পুলিশ। এটি নিশ্চিত করেছেন ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন।
তিনি বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে ৩ জনকে সন্দেহজনক কারণে আটক করা হয়েছে। তাদের ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি (রাত ৮টায়) দৈনিক ভোলার বাণীকে জানান, তাদের অভিভাবকদেরকে খবর দেয়া হয়েছে তারা আসলেই তাদেরকে ছেড়ে দেয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।