ভোলার উত্তর দিঘলদীতে কমিউনিটি সাপোর্ট গ্রুপের প্রশিক্ষণ কর্মশালা

ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নে কমিউনিটি সাপোর্ট গ্রুপ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় পরিষদ হল রুমে কমিউনিটি হেলথ কেয়ার (সিবিএইচসি) স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে এবং জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকা) এর সহযোগিতায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভোলা সদর এর বাস্তবায়নে এ প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়। এতে সিএজি ৩টি কমিটির ৫১জন সদস্যের উপস্থিত থেকে কর্মশালার অংশগ্রহণ করে।
প্রশিক্ষণে রাঢ়ির হাট কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারি ও ডায়রিয়া নিউমোনিয়াসহ যে সকল স্বাস্থ্য সেবা পাওয়া যায় সে সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” এ শ্লেগান মনে রেখে স্থানীয় কমিউনিটি ক্লিনিকগুলোতে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাপোর্ট গ্রুপ ব্যাপক ভুমিকা রাখবে। বিভিন্ন সহযোগিতা ও ফান্ড তৈরীকরে গরিব রোগীদের সহযোগিতার আশ্বাস দেন কমিউনিটি ক্লিনিকের সদস্যদের পক্ষে অন্যতম সদস্য মোঃ মনজুর রহমান কামরুল। এ প্রশিক্ষণ কমিটির সদস্যদের দ্বায়িত্ব কর্তব্য ও সচেতন করেছে এতে কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির পাশাপাশি সিইজি কমিটির সহযোগিতায় সেবার মান উন্নত হবে।
কর্মশালার সভাপতিত্ব করেন হাফেজ আবুল কালাম আজাদ। প্রশিক্ষণ অনুষ্ঠানটি পরিচালনা করেন মোঃ রফিকুল ইসলাম স্বাস্ব্য পরিদর্শক, সহযোগিতায় লাইজু বেগম (সিএইচ সি পি), শাহানাজ বেগম (এফডব্লিউএ) এবং মোঃ মহিউদ্দিন (এইচএ)।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।