সর্বশেষঃ

বোরহানউদ্দিনের হামলার ঘটনায় ভোলায় সংবাদ সম্মেলন : ৬ দফা দাবী আদায়ে ৭২ ঘন্টা আল্টিমেটাম

মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে অবমাননাকারী বিপ্লব চন্দ্র শুভ শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় ৬ দফা দাবীতে ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। ২১ অক্টোবর সোমবার সকালে এই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে সর্বদলীয় মুসলিম ঐক্যপরিষদের নেতবৃন্দ উদ্ভুত পরিস্থিতি নিয়ে তাদের লিখিত বক্তব্যে বলেন, গত ২০ অক্টোবর রোববার ভোলার বোরহানউদ্দিনে নবী প্রেমিক ঈমানদার তৌহিদী জনতার উপর পুলিশের নির্মম গুলিবর্ষণে ৪ জন দ্বীনি ভাই শাহাদাৎ বরন করেন। প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ), আল্লাহ তায়ালা ও ইসলাম নিয়ে কটুক্তিকারীর বিরুদ্ধে যদি দেশে কঠিন শাস্তির আইন থাকতো তাহলে হয়তো আজ এ বিষয়ে কোন আন্দোলন হতোনা, এবং করো জীবন দিতে হতোনা। তারা রবিবারের সংঘর্ষ ও হতাহতের ঘটনার জন্য প্রশাসনকেই দায়ী করছেন। সেজন্যই বিপ্লব চন্দ্র শুভর দ্বারা উদ্ভুত ঘটনা তদন্ত করে দোষীদের শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহনের দাবী জনান বক্তারা।
সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, ভোলা বোরহানউদ্দিনের ঘটনা এখন আর আঞ্চলিক পর্যায়ে সীমাবদ্ধ নেই। কারন মহানবী (সঃ) ও আল্লাহ তায়ালাকে নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারীর শাস্তির দাবী প্রতিটা ঈামনদার মুসলমানের। আমরা সরকারে কাছে সুষ্ট তদন্ত’র মাধ্যমে ৬ দফা দাবীর আলোকে বিচারের আহবান জানাই।
সংবাদ সম্মেলনে তারা ৩ দিনের কর্মসূচী ঘোষণা করেন। মঙ্গলবার ভোলার প্রত্যেক উপজেলায় বিকাল ৪ টায় বিক্ষোভ মিছিল। আগামী বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা শহরে মানববন্ধন ও শুক্রবার নিহতদের স্মরণে ভোলা হাটখোলা জামে মসজিদের সামনে বিকাল ৪ টায় দোয়া মুনাজাত অনুষ্টানের ঘোষনা দেন। এসময় আরো উপস্থিত ছিলেন সর্বদলীয় মুসলিম ঐক্যপরিষদের আহবায়ক মাওলানা বশির উদ্দিন, যুগ্ন আহবায় মাওলানা মোঃ তৈয়বুর রহমান, সদস্য সচীব মাওলানা মোঃ তাজউদ্দিনসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান লিখিত বক্তব্যে ৬ দফা দাবী তুলে থরেন। সেগুলো হচ্ছে- ১। অনতিবিলম্বে ভোলা জেলা পুলিশ সুপার ও বোরহানউদ্দিন থানার ওসিকে প্রত্যাহার করতে হবে এবং তদন্ত সাপেক্ষে গুলির হুকুমদাতা ও গুলিবর্ষণকারীদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। ২। আমাদের মহানবী (স.) ও মহান আল্লাহ তায়ালা এবং ইসলাম নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারী বিরুদ্ধে সর্ব্বোচ শাস্তির আইন করতে হবে। ৩। মহানবী (স.) ও আল্লহ তায়ালাকে নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারী বিপ্লব চন্দ্র শুভকে সব্বোর্চ শাস্তি ফাঁসি দিতে হবে। ৪। ভোলার বোরহানউদ্দিনের সংঘর্ষে যারা শাহাদাত বরণ করেছেন তাদের পরিবারকে সর্ব্বোচ ক্ষতিপূরণ দিতে হবে। ৫। সরকারী খরচে আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ৬। এ ঘটনায় যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে নি:শ্বর্ত মুক্তি দিতে হবে। তিনি আরো জানান, কোন হয়রানীমূলক মামলা বা কাহাকেও গ্রেফতার করা যাবে না। আগামী ৭২ ঘন্টার মধ্যে এই দাবী মানা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে। উল্লেখ্য, উদ্ভুত পরিস্থির ঘটনায় ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্যপরিষদ মঙ্গলবার সকাল ১১ টায় পুর্ব ঘোষিত ভোলা সরকারী স্কুল মাঠে গণসমাবেশের আয়োজনের ঘোষনা দিলেও স্থানীয় জননেতা তোফায়েল আহমেদ এমপির সাথে কথা বলে প্রশাসনের সাথে সমঝোতার মাধ্যমে গণসমাবেশটি প্রত্যাহার করে নিয়ে সংবাদ সম্মেলন করেন।
অপরদিকে ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্যপরিষদ সংবাদ সম্মেলন শেষ করে চলে যাওয়ার পরে হঠাৎ শহরের বিভিন্ন এলাকা থেকে আশা কয়েক হাজার মুসলিম জনতা একত্রিত হয়ে শহরে একটি শান্তিপুর্ণ বিক্ষোভ মিছিল করে। এসময় মিছিলকারীরা আল্লাহ ও রাসুল কে ব্যাঙ্গাত্বক ও অবমাননার প্রতিবাদে বিপ্লব চন্দ্র শুভ ও সংশ্লিষ্টদের ফাঁসির দাবীতে শ্লোগান দিয়ে পুরো শহর প্রদক্ষিণ করে। কোন রকমের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিক্ষোভকারীরা মিছিল শেষে যার যার অবস্থানে চলে যায়। পরিস্থিতি রক্ষার্থে ভোলা শহরে এবং বোরহানউদ্দিনের বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানগুলোতে আইন শৃঙ্খলা বাহীনির সদস্যরা কঠোর নিরাপত্তার বলয় সৃষ্টি করে সতর্ক অবস্থানে রয়েছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।