সর্বশেষঃ

পুলিশ-জনতা সংঘর্ষ ॥ ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ভোলায় পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষে চারজন নিহতের পরের দিন আজ (২১ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। সোমবার বেলা ১১টার দিকে এ ঘোষণা দেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকি। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে তিনি এই ঘোষণা দেন।
জেলা প্রশাসক বলেন, উদ্ভূত পরিস্থিতির কারণে সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটা বলবৎ থাকবে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড এবং আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্য উপস্থিত আছেন এবং তারা পুরো শহরে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে।
এর আগে রোববার জেলার বোরহানউদ্দিন উপজেলা সদরে পুলিশ-জনতার সংঘর্ষে ৪ স্থানীয় নিহতের ঘটনার জের ধরে সোমাবার সকালে ভোলা সরকারি হাইস্কুল মাঠে বেলা ১১টায় সমাবেশের ঘোষণা দেন সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের নেতা মাওলানা বশির উদ্দিন। তাদের এই ঘোষণায় মানুষ যাতে জমায়েত হতে না পারে সে জন্য ভোলা শহরের সাথে অন্যান্য উপজেলার যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় রোববার রাত থেকেই শহরের প্রতিটি মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা রাবাহিনী অবস্থান নেয়।
তারপরও ঘোষণা অনুযায়ী সকাল থেকেই জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা জেলা শহরেরর বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সড়কের উপর ছড়িয়ে ছিটিয়ে অবস্থান নেন। ভোলা সরকারী স্কুলের মাঠে সমাবেশের অনুমতি না পেয়ে বিক্ষুব্ধ জনতা এবং সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের নেতারা ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এমন পরিস্থিতিতে জেলা সদরসহ ৭ উপজেলায় সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণা দেন জেলা প্রশাসক।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।