লালমোহন উপজেলা বাপুসের কমিটি গঠনঃ সভাপতি রামকৃষ্ণ, সম্পাদক সামছুদ্দিন

বই যদি হয় মনের মতো কিনতে হবে সময় মতো। গায়ের দামে বই কিনি আলোকিত দেশ গড়ি এই স্লোগান কে সামনে রেখে ভোলার লালমোহনে বাংলাদেশ পুস্তুক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুসে) লালমোহন উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোব) সকাল ১০ টায় বিচিত্র বই বিতানের স্বত্বাধিকারী রামকৃষ্ণ মজুমদার এর সভাপতিতত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় লালমোহন উপজেলার সকল সদস্যদের সম্মতিক্রমে বিচিত্র বই বিতানের স্বত্বাধিকারী রামকৃষ্ণ মজুমদার সভাপতি, ইসলামিয়া লাইব্রেরীর স্বত্বাধিকারী এ কে এম সামছুদ্দিন সাধারন সম্পাদক, ছালাউদ্দিন লাইব্রেরীর স্বত্বাধিকারী ছালাউদ্দিন সাখাওয়াত কোষাধ্যক্ষ,লর্ডহাডিঞ্জ আলিফ বুক হাউজ এর স্বত্বাধিকারী জিয়াউর রহমান মঞ্জু সাংগঠনিক সম্পাদক এবং গজারিয়া সিরাত লাইব্রেরীর স্বত্বাধিকারী জাকির হোসেন কে নির্বাহী সদস্য করে আগামী এক বছরের জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাপুসে ভোলা জেলা শাখার ভোলা জেলা শাখার সভাপতি আ ন ম মাকছুদুর রহমান নোমান, সাধরন সম্পাদক জিএম ফারুক, লালমোহন উপজেলার নতুন সভাপতি রামকৃষ্ণ মজুমদার ও সাধারন সম্পাদক এ কে এম সামছুদ্দিন প্রমূখ।

আলোচনা সভায় বক্তরা বলেন বাংলাদেশ পুস্তুক প্রকাশক ও বিক্রেতা সমিতির নীতিমালা অনুযায়ী সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামী ২০২০ সালে সকল প্রকার বই গায়ের দামে বিক্রি করতে হবে। এখন থেকে আর কমিশন প্রথা থাকবে না এবং প্রতি ফর্মা বই ২ টাকা ৮০ পয়সা হিসাবে বিক্রি করতে হবে। তাই বই এর দামও কমে যাবে। বক্তরা আরও বলেন বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিরা শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে সরাসরি বই বিক্রি করতে পারবে না বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

অলোচনা সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাপুসে ভোলা জেলা শাখার সভাপতি আ ন ম মাকছুদুর রহমান নোমান, সহসভাপতি জাকির হোসেন, সাধারন সম্পাদক জিএম ফারুক, কোষাধ্যক্ষ মোঃ সিরাজ, সদস্য মোঃ বাবুল, জিয়াউর রহমান মঞ্জু, মোঃ হেলাল উদ্দিন, মোঃ রফিক উল্যাহ, মনোহর ব্যানার্জি, মোঃ ইউনুছ মোল্লা, মোঃ মনির হোসেন, এনামুল হক রিপন, মোঃ কাসেম, মোঃ ছালাউদ্দিন, মোঃ হাবিবুল্যাহ, মোঃ রফিক উল্যাহ, মোঃ মোস্তফা, মোঃ নাছির, আবু হান্নান, মোঃ কবির, মোঃ হাছনাইন, মোঃ মমিন মিয়া ভোলা জেলা বাপুসে নীতিমালা বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ কামাল উদ্দিন প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।