সৈকতে লাদেনমুখো ঝিনুক পেলেন নারী (!)

সাগর পাড়ে হাঁটতে বের হয়েছিলেন এক নারী। হঠাৎ তার সামনে দেখতে পেলেন একটি ঝিনুক। যেটি দেখতে ওসামা বিন লাদেনের মতো। ইংল্যান্ডের ইস্ট সাসেক্সের উইনসেলসিয়া সৈকতে ভিন্ন রকম এ ঝিনুকটি দেখতে পান ডেবরা অলিভার।
এটি চোখে পড়ার পরেই তার মধ্যে আগ্রহ বাড়ে। ওই দিন ছিল ৬২ বছর বয়সী ওই ব্রিটিশ নারীর ৪২তম বিবাহবার্ষিকী। যে কারণে তিনি কিছুটা উৎসব মেজাজে ছিলেন। ঝিনুকটি দেখেই তার মুখে হাসি ফুটে ওঠে। লাদেনের চেহারার সঙ্গে মিল থাকায় এটি নিয়ে তার মধ্যে একটা রহস্য তৈরি হয়। স্মৃতিচিহ্ন হিসেবে রেখে দিতে সেটিকে কুড়িয়ে নেন তিনি।
সামাজিক যোগাযোগমাধ্যমে ঝিনুকটির ছবি শেয়ার করে ডেবরা জানান, সৈকতে অসংখ্য নুড়িপাথর ও ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ দেখতে কিছুটা ভিন্ন চেহারার একটি ঝিনুক চোখে পড়ে তার। সেটি হাতে তুলে নিয়েই অবাক বনে যান ডেবরা। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব। ঠাট্টার সুরে এ নারী বলেন, মজার ব্যাপার হলো- এই ‘লাদেনকেও’ সমুদ্রেই ফেলে দেয়া হয়েছে।
২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে যুক্তরাষ্ট্রের কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা লাদেন। পরে তার মরদেহ আরব সাগরে ডুবিয়ে দেয়ার কথা জানায় মার্কিন প্রশাসন।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।