সর্বশেষঃ

হুমকির কারণে পাল্টে গেছে আবরার ফাহাদের গ্রামের চিত্র

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের নিজ জেলা কুষ্টিয়া এখন আতঙ্কের নগরী। বিশেষ করে আবরারের পরিবার, রায়ডাঙ্গাবাসী ও তার নিজ স্কুল কুষ্টিয়া জিলা স্কুলের শিক্ষার্থীরা ভীতিকর অবস্থার মাঝে দিনযাপন করছে। কোনো কর্মসূচির ঘোষণা দিলেই রাতারাতি হুমকি দিয়ে বন্ধ করে দেয়া হচ্ছে। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে রয়েছে আবরারের গ্রাম রায়ডাঙ্গার সাধারণ মানুষ। কোনোরকম বাড়াবাড়ি করলেই জামায়াত-শিবির বলে ধরিয়ে দেয়া হবে হুমকি দেয়া হয়েছে তাদের। এমন অভিযোগ করেন একাধিক গ্রামবাসী।
বৃহস্পতিবার দুপুরে আবরারের গ্রামে গিয়ে দেখা যায়, বুধবারের রায়ডাঙ্গার সঙ্গে বৃহস্পতিবারের রায়ডাঙ্গার কোনো মিল নেই। বুধবার যে রায়ডাঙ্গা আবরারের খুনিদের বিচারের দাবিতে উত্তাল ছিল; রাস্তায় নেমেছিল হাজার হাজার নারী-পুরুষ। তাদের প্রতিবাদের মুখে রায়ডাঙ্গা গ্রাম থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।
সেই রায়ডাঙ্গায় এখন কেউ মুখ খুলছে না। সবদিকে সুনসান নীরবতা। সাংবাদিক দেখলেই সবাই নিজেকে আড়াল করার চেষ্টা করছেন। স্থানীয় বাসিন্দা সুজন জানান, আমাদের সব সময় হুমকি দেয়া হচ্ছে। কোনো কর্মসূচি পালন করা যাবে না। বেশি বাড়াবাড়ি করলে জামায়াত-শিবির বানিয়ে ধরিয়ে দেয়া হবে নেতারা এসে বলে যাচ্ছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।