তোমরা আমাকে ফাঁসি দাও: বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় প্রতিবাদরত শিক্ষার্থীদের সঙ্গে কথাবার্তার এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেন, তাহলে তোমরা আমাকে ফাঁসি দাও।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৬টায় নিজ কার্যালয়ে হল প্রভোস্টদের সঙ্গে জরুরি বৈঠক শেষে শিক্ষার্থীরা উপাচার্যকে অবরুদ্ধ করে পদত্যাগ দাবি করলে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ভিসি।

তখন এক শিক্ষার্থী জানতে চান, স্যার, আপনি কী কাজ করছেন? তখন তিনি বলেন, তোমাদের এই ব্যাপারটি নিয়ে কাজ করছি। আমি রাত একটা পর্যন্ত কাজ করেছি।

ওই সময় শিক্ষার্থীদের সঙ্গে কথা-বার্তার এক পর্যায়ে উপাচার্য বলেন, তাহলে তোমরা আমাকে ফাঁসি দাও।

এ সময় শিক্ষার্থীরা উপাচার্যের কাছে জানতে চান, রোববার রাতে আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার পর এত সময় ধরে তিনি কোথায় ছিলেন? একপর্যায়ে উপাচার্য মাইকে শিক্ষার্থীদের উদ্দেশে কথা বলতে চান। কথার শুরুতেই তিনি বলেন, ‘আবরারের মৃত্যু হয়েছে।’ তখন শিক্ষার্থীরা ‘মৃত্যু নয় খুন হয়েছে’ বলে চিৎকার করতে থাকে।

একপর্যায়ে তিনি বলেন, ঠিক আছে, খুনই হয়েছে।

ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, ঘটনার পর থেকে আমি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি। প্রেস বিজ্ঞপ্তি দিয়েছি। পাঁচ-ছয়জনকে নিয়ে বসেছি। সব তো আমার হাতে নেই। যেগুলো আমার হাতে আছে, সেগুলো আমি করছি। নীতিগতভাবে তোমাদের পূর্ণ সমর্থন দিচ্ছি। সারা দিন মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলেছি। তোমরা অধৈর্য হবে না।

প্রসঙ্গত, বুয়েটের ছাত্র আবরার ফাহাদের জানাজায় অংশ নেননি উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। তবে তার কবর জিয়ারত করতে বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।