ভোলায় শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

“আজকের শিশু আনবে আলো,বিশ্বটাকে রাখবো ভালো” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে শিশু সমাবেশ,শোভাযাত্রা আলোচনা সভা।
আজ সোমবার (৭ অক্টোবর) জেলা প্রশাসন ও শিশু একাডেমি ভোলার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে ভোলা জেলা প্রশাসকের সভা কক্ষে দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।  একই সঙ্গে বিশ্ব শিশু অধিকার সপ্তাহর সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনও করেন তিনি।
এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার উপ-পরিচালক মাহমুদুর রহমান,অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ।
এসময় উপস্থিত ছিলেন, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।
এসময় শিশুদের মধ্যে বক্তব্য রাখেন, ভোলা জেলা এনসিটিএফ সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম।
এসময় জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা যারা বড়রা আছি আমাদের দায়িত্ব শিশুদের জন্য একটা ভালো পরিবেশ তৈরী করা। শিশুদের জন্য ঘরে এবং বাইরে বিচরনের পরিবেশকে নিরাপদ করতে হবে। যেন সে হেসে খেলে বড় হতে পারে। সকল শিশুর শিক্ষার অধিকার রয়েছে। কেউ যেন শিক্ষার বাইরে না থাকে। আমাদের শিশুদের বিদ্যালয়ে প্রেরন করতে হবে। শিক্ষা ব্যাতীত যে কেউ অন্ধকারে থেকে যায়।
আর শুধু লেখাপড়া করলেই চলবে না খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাও করতে হবে। এসব একজন শিশুর মানসিক বিকাশ ঘটায় এবং তাকে উপযুক্ত করে তোলে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।