ভোলায় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শণকালে তোফায়েল আহমেদ

বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক রাষ্ট্র

ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছিলো অসাম্প্রদায়িক ও গনতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার জন্য। আমরা যখন স্বাধীনতার জন্য স্লোগান দিতাম তখন স্লোগানে বলতাম জাগো জাগো বাঙালি জাগো। সেখানে কোন ভেদাভেদ ছিলো না বাঙালি বলতে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ সবাইকেই বুঝাতো। বাংলাদেশকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তেই যুদ্ধ করেছিলেন প্রাণ দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। গতকাল ৫ অক্টোবর শনিবার সন্ধ্যায় ভোলার বাপ্তা শক্তি সংঘ দূর্গা পূজা মন্ডপে শারদীয় দূর্গা পূজা পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আমাদের ৩০ লাখ শহীদের মধ্যে হিন্দু, মুসলিম ,বৌদ্ধ, খ্রিষ্টান সকল ধর্মের মানুষ আছে। বাঙালিদের যখন পাকিস্তানি হানাদার বাহিনী হত্যা করে তখন কে হিন্দু, কে মুসলিম এটা চিন্তা করতো না। আমরা আজ বাংলাদেশকে একটি অসাম্পদায়িক বাংলাদেশে রূপান্তর করতে পেরেছি। আজ বাংলাদেশে ধর্ম যার যার উৎসব সবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আজ গ্রাম শহরে রূপান্তরিত হচ্ছে।
এ সময় ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে তার সাথে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু। এসময় উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।