চরফ্যাশনে টেলি মেডিসিন ও ই-এডুকেশন সেবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভোলার চরফ্যাসনে টেলি মেডিসিন ও ই-এডুকেশন সেবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দুপুর ১২ টায় ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন মুজিবনগর ইউনিয়নের চরনিউলিন নিউলিন চরে অবস্থিত বাংলা বাজার নিম্ম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ টেলিমেডিসিন ও ই -এডুকেশন সেবার ভিডিও কনফারেনস এর মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সরকাররের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি স্বাস্থ্যসেবা ও শিক্ষা সেবা নিয়ে চরবাসীর সাথে ১৫ মিনিট কথা বলেন। এসময় শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।

পরে ভোলা জেলা প্রসাশক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক ভোলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে ভোলায় আসার আমন্ত্রণ জানান। এ সময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত ইউনিয়ন মুজিবনগর ইউনিয়নে প্রায় ১৫ হাজার মানুষ টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার আওতায় সুযোগ সুবিধা ভোগ করবে। এই টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপে এ সেবা চালু হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়াও স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী সাবিনা ইয়াসমিন মুজিবনগর ইউনিয়নে চরে আওয়ামীলীগ সরকারের স্বাস্থ্যসেবার মানউন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, নুরুল ইসরাম ভিপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, কুকরি-মুকরি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন প্রমুখ।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উদ্বোধন উপলক্ষ্যে সারাদেশের ৪০টি দ্বীপে টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা সেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।