সর্বশেষঃ

ভোলায় মানবিক বিভাগ থেকে পাশ করেও বিশেষজ্ঞ ডাক্তার

দেশ যখন চিকিৎসা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে আর এমনই সময় গ্রামে গঞ্জে কিছু প্রতারক নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে সাধারণ রোগীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা।
ভোলার বাণীর অনুসন্ধানে বের হয়ে আসছে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের জশিম ডাক্তার ওরুপে জাইলা জশিম এর এমন প্রতারণা।
অনুসন্ধানে গিয়ে জানা যায়, জশিম নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের জনতাবাজারে সালমা ফার্মেসী খুলে এর ভিতর মিনি ক্লিনিক খুলে চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।
শুধু তাই নয় প্রতি বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টা থেকে গভীর রাত পর্যন্ত চেম্বার খুলে সর্ব রোগের রোগী দেখেন রাজাপুরের গুইলগুলা বাজার সংলগ্ন এক মহিলার ঘরে।
বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত পোনে ১০ টায় ভোলার বাণীর অনুসন্ধানী টিম গুলগুইলা বাজারের ছাত্তার মৃধার ঘরে গিয়ে দেখেন ১২ বছর বয়সী এক যুবতী মেয়ে কে পাশে বসিয়ে রোগের বিভিন্ন বিবরণ নিচ্ছেন এমন সময় সাংবাদিক দেখে তিনি চমকে উঠে, রোগী কে ঘরের মধ্যে পাঠিয়ে দেন।


এ সময় তার সামনে একটি প্রেসক্রিপশন দেখা যায়, প্রেসক্রিপশনের এক কোনায় লেখা আছে ডাঃ মোঃ জসিম উদ্দিন, আর, এম, পি (ঢাকা) শিশু ও মহিলা রোগের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত কিন্তু প্রেসক্রিপশনে শিশু রোগের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত লেখা থাকলে ও রোগীর নাম লেখা আবু তালেব।
রোগী আবু তালেব জানান, আমি ইবনেসিনায় ডাক্তার দেখিয়েছি কিন্তু জসিম ডাক্তার প্রতি বৃহস্পতিবার রাতে এখানে চেম্বার বসিয়ে রোগী দেখেন তাই আমি ও আমার মেয়ে এসেছি, তাকে দেখাতে এসেছি এখন এসে শুনি তার সনদ নেই।
আঞ্জুমারা নামের এক রোগী বলেন, জসিম ডাক্তার প্রতি বৃহস্পতিবার রাতে এখানে এসে রোগী দেখেন, আর সিরিয়াল লেখেন এখানের আরেক প্রতারক জসিমের শিষ্য সামিম, ঐ সিরিয়াল অনুযায়ী তিনি রোগী দেখেন।
আপনার শিক্ষাগত যোগ্যতা কি? এমন প্রশ্নের জবাবে জসিম ডাক্তারের মুখ কালো হয়ে যায় এবং প্রথমে নিজেকে বিএ পাশ দাবী করলেও পরে কত সালে এসএসসি পাশ করেছেন তার ও সঠিক উত্তর দিতে পারেনি এবং মানবিক শাখা থেকে পাশ করেছে বলে দাবী করেন।
এই দিকে সাংবাদিক যাওয়ার কথা শুনে স্থানীয়রা এগিয়ে এসে বলেন জসিম ডাক্তার নাকি প্রতি সপ্তাহে বরিশালে একটি ক্লিনিকে গিয়ে ও রোগী দেখেন এমন প্রচার করেন তিনি।
খোঁজ নিয়ে জানা যায় এই জসিম ডাক্তার গত কয়েক বছর পূর্বে মেঘনা নদীতে মাছ ধরেছে এর পর কয়েক মাস এলাকার বাহিরে থেকে হঠাৎ এসে এই ফার্মেসী দিয়ে নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসার নামে প্রতারণা করছেন।
জানা যায়, গত কয়েক মাস পূর্বে তার পরিচালিত মিনি ক্লিনিকে রাতের আধারে মহিলা রোগী দেখার সময় সন্দেহজনক স্থানীয়রা তাকে আটক করেন পরে পুলিশ তাকে উদ্ধার করে সর্তক করেছেন কিন্তু তার পরেও প্রতারক জসিম সর্তক হয়নি।
ইলিশা ফাঁড়ির এ এস আই সুজন মাঝি জানান, জসিমের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। এদিকে পত্রিকায় রিপোর্ট না করতে সাংবাদিকদের কাছে জোর তদবির করেছেন প্রতারক জসিম।
রাজাপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছাদেক ছোকদার, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাইনউদ্দিন দালালসহ স্থানীয়রা জানান এই প্রতারক জসিম এর বিরুদ্ধে এই রকম অনেক অভিযোগ রয়েছে এর আগেও তিনি গণধোলাইয়ের শিকার হয়েছেন এই ভুয়া চিকিৎসা করে।
এই বিষয়ে রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান খান বলেন, জসিম ডাক্তার এর বিরুদ্ধে ভুয়া চিকিৎসার কথা আরো শুনেছি।
ভোলার সিভিল সার্জন ডাক্তার রথীন্দ্রনাথ মজুমদার বলেন আমরা বিষয়টি খতিয়ে দেখছি

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।