সমন্বিত প্রচেষ্টায় স্কুল স্যানিটেশন উন্নয়ন হচ্ছে

রামগতিতে ডরপ ও এনজিও ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারি সংস্থা ডরপ ও এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ কর্তৃক আয়োজিত স্কুলের পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগতি উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সুচিত্র রঞ্জন দাস।
উক্ত অনুষ্ঠানে স্কুল চর আফজল আজাদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানজুর হোসেন স্যানিটেশনে উক্ত স্কুলের সফলতার গল্প তুলে ধরেন। এছাড়াও রঘুনাথপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবুল মজুমদার স্যানিটেশন ও হাইজিনে সফলতার গল্প তুলে ধরেন। তিনি ডরপ এর ওয়াশ ইন স্কুল কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে স্কুল ব্যবস্থাপনা কমিটি, অভিভাবক ও প্রশাসনের সহায়তায় একটি সমন্বিত উন্নয়ন ঘটিয়েছেন এবং তিনি তার স্কুলকে পরিচ্ছন্ন স্কুল ঘোষনা করেন। স্কুলে খাবার পানি এবং স্যানিটেশনের উপর গুরুত্ব দিয়ে এর প্রয়োজনীয়তা ও উপযোগীতা নিয়ে কথা বলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফাতেমা বেগম, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর গবেষণা, পর্যবেক্ষন এবং মূল্যায়ন বিভাগের প্রধান মোঃ আহসান হাবিব। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডরপ স্কুল মোবিলাইজার গুলশান সুলতানা। কর্মশালায় ৩০টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।