মনপুরায় রাস্তায় বৃক্ষ রোপন কর্মসূচী উদ্ভোধন

মনপুরা কারিতাস মুক্তি ২ প্রকল্পের উদ্যোগে উত্তর সাকুচিয়া ইউনিয়নের কামালপুর সাইক্লোন শেল্টার সংযোগ সড়কের প্রায় ১ কিলোমিটার রাস্তার দুই পার্শ্বে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ চারা/বীজ রোপন কর্মসূচীর উদ্ভোধন করা হয়েছে। ১৬ই সেপ্টম্বর সোমবার সকাল ১০টায় ২ হাজার ২শত ১০টি চারা/বীজ রোপন কর্মসূচীর উদ্ভোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ।
কারিতাস মুক্তি ২ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ জহিরুল ইসলাম সঞ্চালনায় বৃক্ষ রোপন কর্মসূচীর সভাপতিত্ব করেন উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুর রহমান রাশেদ মোল্লা, উপজেলা বন কর্মকর্তা সুমন চন্দ দাস, উপসহকারী কৃষি অফিসার গোপিনাথ দাস।
এসময় বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছালাহউদ্দিন, উপজেলা আ’লীগ সহ-সভাপতি আলহাজ্ব সেলিম মাষ্টার, ৪নং ওয়ার্ড ইউপি সদস্য ও দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভাপতি আবুল হাসেম সিরাজ কাজী, ২নং ওয়ার্ড ইউপি সদস্য ও দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভাপতি মোঃ সোহেল।
বৃক্ষরোপনে মেহগনি ২৫০টি, লাম্বু ২৫০টি, কাঠাল ২০০টি, পেয়ারা ৫০টি, নিম ৫০টি, তেতুল ৫০টি, নারিকেল ১০টি, খেজুর ৫০০টি ও তালের বীজ ৬০০টি। সর্বমোট ২২১০টি চারা বীজ রোপন করা হয়েছে। যাতে রাস্তার স্থায়িত্ব বৃদ্ধি পায়, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং দুর্যোগের ঝুকি হ্রাস সহায়ক হয়। চারা বীজ রোপন কর্মসূচীতে স্থানীয় গন্যমান্য, সাংবাদিক ও সাধারন মানুষ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।