ভোলায় আইসিডিএস এর উদ্যোগে ডেঙ্গু জ্বর প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

বেসরকারি উন্নয়ন সংস্থা আইসিডিএস এর উদ্যোগে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের গণিমাঝি বাড়িতে ডেঙ্গু জ্বর প্রতিরোধে কমিউনিটির ভূমিকা ও করণীয় শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিডিএস এর নির্বাহী পরিচালক মো: মর্তুজা খালেদ। সংস্থার ব্রাঞ্চ ম্যানেজার সৈয়দ মুজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ফিল্ড অফিসার ফরহাদ হোসেন।
প্রধান অতিথি বলেন, চলতি বছর এ পর্যন্ত মোট ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা সরকারি হিসেবেই ২৭,৪৭৩ জন এবং এর মধ্যে মৃত্যু হয়েছে ১৮ জনের। কিন্তু দেশের স্থানীয় পত্রিকাগুলোর হিসেবে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে আর আক্রান্তের সংখ্যা সরকারি হিসেবের কয়েকগুণ বেশি। তিনি বলেন, ইতোমধ্যে সরকার যথাযথ উদ্যোগ গ্রহণ করে ডেঙ্গু জ্বরকে নিয়ন্ত্রনে আনলেও তা এখনো পুরোপুরি নির্মূল করা যায়নি। তাই সামাজিক সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই।
তিনি আরো বলেন, কমিউনিটি পর্যায়ে ডেঙ্গু জ্বরের কারণ ও প্রতিকারের বিষয়গুলো নিয়ে বারবার আলোচনা করতে হবে। আইসিডিএস ইতোমধ্যে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির নির্দেশনা মোতাবেক তার দলীয় সদস্যদেরকে এ ব্যাপারে সচেতন করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। আলোচনা সভায় আইসিডিএস এর গণিমাঝি বাড়ি এলাকার অর্ধশতাধিক দলীয় সদস্য ও শিশু-কিশোর অংশগ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।