যে পাতা প্রতিরোধ করবে ডায়াবেটিস-ক্যানসার

উচ্চ রক্তচাপ ডায়াবেটিস ও ক্যানসার হচ্ছে জটিল রোগ। এই তিন রোগ প্রতিরোধ করতে পারে একটি পাতা। জলপাইয়ের তেলের গুণের কথা আমরা জানলেও এর পাতার গুণের কথা অনেকেই জানি না। তবে জানেন কি ? জলপাই গাছের পাতারও রয়েছে জটিল রোগ ছাড়ানোর গুণ। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও ক্যানসার প্রতিরোধ করবে জলপাই গাছের পাতা। প্রাচীন সংস্কৃতিতে বিভিন্ন রোগ নিরাময়ে এটি ব্যবহার করা হয়েছে।
সাম্প্রতিক এক গবেষণায় এমন তথ্য পাওয়া গেছে। মূলত ফিটোকেমিক্যাল নামক উপাদান থেকে সব স্বাস্থ্যকর গুণের শুরু। ফিটোকেমিক্যাল আমাদের শরীরে পবেশ করে এবং বিভিন্ন রোগ থেকে সুরক্ষা দেয়। জলপাইয়ের পাতার মধ্যে অলিওরোপিয়েন নামক এক ধরনের ফিটোকেমিক্যাল পাওয়া যায়। যা বিভিন্ন রোগ সারাতে কাজ করে। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট হেলদি অ্যান্ড ন্যাচারাল ওয়ার্ল্ড এবং রিয়েল ফার্মেসি ডট কম জানিয়েছে জলপাইয়ের পাতার বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতার কথা। আমাদের ভোলার বাণীর পাঠকদের জন্য নিচে বিস্তারিত তুলে ধরা হলো।
উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ : জলপাইয়ের পাতার মধ্যে থাকা অলিওরোপিয়েন রক্তনালিকে শিথিল করতে সাহায্য করে। যা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। এছাড়া রক্ত জমাট বাঁধা, অনিয়মিত হৃদস্পন্দন প্রতিরোধ এ করনারি আর্টারিতে রক্ত চলাচল ঠিক রাখতে সাহায্য করে।
ডায়াবেটিস : গবেষণায় দেখা গেছে, জলপাইয়ের পাতা রক্তের সুগার নিয়ন্ত্রণ, ‘টাইপ টু’ ডায়াবেটিস প্রতিরোধ করে।
স্তন ক্যানসার প্রতরোধে : জলপাইয়ের পাতার নির্যাস স্তন ক্যানসার প্রতিরোধে সাহায্য করে। এছাড়া ক্যানসার তৈরিকারী কোষ বৃদ্ধিতে বাধা ও টিউমারের বৃদ্ধিও কমিয়ে দেয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।